শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯ ,২৯ অগ্রহায়ণ ১৪২৬
০৯ ফেব্রুয়ারী ২০১৮ শুক্রবার , ৭ : ২৬ অপরাহ্ন

  • নাহার চেস: সিনিয়রে ঝরনা বেগম জুনিয়রে সামিন চ্যাম্পিয়ন

    x

    Decrease font Enlarge font

    02টাইমস নারায়ণগঞ্জ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস দাবা প্রতিযোগিতায় শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সিনিয়র গ্রুপে সাবেক জাতীয় মহিলা দাবাড়ু ঝরনা বেগম ও জুনিয়র গ্রুপে সামিন জাওয়াদ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। নাহার চেস একাডেমীর উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ঝরনা বেগম (১৬৬৩) তিন খেলায় পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে এ কৃতিত্ব দেখিয়েছে। রানার আপ হয়েছে সাবেক জাতীয় জুনিয়র চ্যাম্পিয়ন মো: ফরিদউদ্দিন আহমেদ (১৯৭৬)।

    অপরদিকে জুনিয়র গ্রুপে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির সামিন জাওয়াদ পাঁচ রাউন্ড রবীন লীগে সাড়ে ৪ পয়েন্ট পেয়ে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে। এ গ্রুপে রানার আপ হয়েছে নাবা স্কুলের তৃতীয় শ্রেণির আমিনুল হাসান সুদিন (১৪৭০)। সামিন থেকে মাত্র আধ পয়েন্ট পিছিয়ে থেকে প্রতিযোগিতা শেষ করেছে এ খুদে আন্তর্জাতিক রেটেড দাবাড়–।

    এছাড়া তৃতীয় থেকে ষষ্ঠ হয়েছে যথাক্রমে নাবা স্কুলের অষ্টম শ্রেণির মোছা: জুয়েনা আক্তার, নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের নবম শ্রেণির রায়হান ইসলাম, নাবা স্কুলের ষষ্ঠ শ্রেণির সিমন আহমেদ ও এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের তৃতীয় শ্রেণির শাফিন রহমান শ্রেয়।

    ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গতকাল দিনের শুরুতে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাহার চেস একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও দেশ সেরা দাবা সংগঠক আন্তর্জাতিক রেটেড দাবাড়ু মোহাম্মদ নাজমুল হাসান রুমি।

    নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লায় অবস্থিত নাবা স্কুলের অর্কিড মিলনায়তনে শুক্রবার এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।