শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯ ,২৮ অগ্রহায়ণ ১৪২৬
২৩ ডিসেম্বর ২০১৮ রবিবার , ৭ : ০৩ অপরাহ্ন

  • রির্টাণিং কর্মকর্তার কাছে বিএনপির প্রার্থী মান্নানের নালিশ

    x

    Decrease font Enlarge font

    08টাইমস নারায়ণগঞ্জ: ভোটকেন্দ্র দখল করে প্রতিপক্ষকে সহায়তা করতে পারেন-এমন আশঙ্কার কথা জানিয়ে প্রিজাইডিং অফিসারের তালিকায় থাকা এক কর্মকর্তাকে ওই পদে নিয়োগ না দিতে জেলা রির্টাণিং অফিসারের কাছে নালিশ জানিয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে বিএনপির মনোনীত প্রার্থী আজহারুল ইসলাম মান্নান।

    আজহারুল ইসলাম মান্নানের অভিযোগ, ওই কর্মকর্তা দীর্ঘদিন ধরে সোনারগাঁ উপজেলায় কর্মরত। অতীতে উপজেলা নির্বাচনেও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদার নুনেরটেকে ভোটকেন্দ্র দখল ও জালভোটে সহায়তা করেছিলেন।

    রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. রাব্বী মিয়ার কাছে দেয়া ওই অভিযোগের প্রধান নির্বাচন কমিশনার, সোনারগাঁ উপজেলা সহকারী রিটাণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং র‌্যাব-১১ অধিনায়কের দপ্তরেও দেয়া হয়েছে।

    বিএনপি প্রার্থী আজহারুল ইসলাম মান্নান অভিযোগে উল্লেখ করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াছিনুল হাবিব তালুকদারকে তার নির্বাচনী এলাকা নুনেরটেক উচ্চ বিদ্যালয়ে দায়িত্ব পালনে নিয়োগ প্রদান করা হয়েছে। এর আগে উপজেলা পরিষদ নির্বাচনে একই কেন্দ্রে তাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। এ কর্মকর্তার নেতৃত্বে ওই কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছিল ক্ষমতাসীন দলের লোকজন।

    তিনি আরো অভিযোগ করেন, এ কর্মকর্তা দীর্ঘদিন ধরে এ উপজেলায় কমর্রত। তিনি এ জেলার স্থায়ী বাসিন্দা এবং সরাসরি একটি রাজনৈতিক দলের সাথে জড়িত। এ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হলে সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট কোনভাবেই সম্ভব না।

    এ প্রসঙ্গে সোনারগাঁ উপজেলা সহকারী রির্টাণিং কর্মকর্তা শাহিনুর ইসলাম জানান, এখন পর্যন্ত কোন প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়নি। অভিযোগটি গুরুত্বের সাথে দেখা হবে।